চট্টগ্রামে জন্মসনদ জালিয়াতির অভিযোগে গ্রেফতার ২ - Daily Bulletin

চট্টগ্রামে জন্মসনদ জালিয়াতির অভিযোগে গ্রেফতার ২

অনলাইন ডেস্ক
প্রকাশ: মে ১৫, ২০২৪

চট্টগ্রামের হালিশহর থানা এলাকায় জন্মনিবন্ধন সনদ জালিয়তির অভিযোগে মো. সাগর (২৪) ও মো. রেজাউল করিম (২৫) নামে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার বিকাল সাড়ে ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত নগরীর হালিশহর ও ডবলমুরিং এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

বুধবার গণমাধ্যমে এই তথ্য জানান হালিশহর থানার ওসি মো. কায়সার হামিদ।

গ্রেফতারকৃতদের মধ্যে সাগরের বাড়ি ফেনী সদরের সুন্দরপুর এলাকায় এবং রেজাউলের বাড়ি কুমিল্লার দাউদকান্দিতে। তারা চট্টগ্রাম শহরে ভাড়া বাসা নিয়ে থাকতেন। তাদের কাছ থেকে থেকে জালিয়াতির মাধ্যমে তৈরি একটি জন্মনিবন্ধন সনদসহ আনুষঙ্গিক কাগজপত্র, রামপুরা ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সবুর লিটন ও জন্মনিবন্ধন সহকারী সুমন গুপ্তের নামে জন্ম নিবন্ধনের সীল ও স্ট্যাম্প প্যাড উদ্ধার করা হয়।

ওসি কায়সার হামিদ জানান, এই দুইজন জন্মনিবন্ধন জালিয়তি চক্রের সদস্য। তারা কখনো কাউন্সিলর অফিসের স্টাফ, কখনোবা পাসপোর্ট অফিসের কর্মচারী পরিচয়ে বিভিন্ন অফিসের কর্মকর্তা ও কাউন্সিলরদের সীল, স্বাক্ষর জালিয়াতি করতো। এরপর জন্মনিবন্ধন সনদ বানিয়ে খাঁটি হিসাবে ব্যবহার করে জাতীয়তা সনদ, পাসপোর্ট ও এনআইডি সংশ্লিষ্ট দপ্তর থেকে ইস্যু করিয়ে ১০ হাজার থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নিতো। মঙ্গলবার বিকাল থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।