ছোট ভাইয়ের হাতের কব্জি কেটে নিলো বড় ভাই


Dailybulletin প্রকাশের সময় : সেপ্টেম্বর ১২, ২০২৪, ৩:৪৫ অপরাহ্ণ /
ছোট ভাইয়ের হাতের কব্জি কেটে নিলো বড় ভাই

অনলাইন ডেস্ক::  জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে আবু মুন্সি (২৮) নামে এক যুবকের হাতের কব্জি কেটে নিয়েছে আপন বড় ভাই। বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে পটুয়াখালীর মহিপুর থানাধীন লতাচাপলী ইউনিয়নের আজিমপুর গ্রামে ঘটনাটি ঘটে।

আহত আবু মুন্সি ওই এলাকার নুর মোহাম্মদ মুন্সির ছোট ছেলে। এ ঘটনায় নুর মোহাম্মদ মুন্সির অপর দুই ছেলে নাসির মুন্সি (৪৫) ও বশির মুন্সি (৪০) আহত হয়েছে।

স্থানীয়রা জানান, পৈত্রিক সম্পত্তি নিয়ে তিন ভাইয়ের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। পারিবারিকভাবে জমিজমা ভাগ করে দিলেও ছোট ভাই আবু মুন্সি দিন দিন বেপরোয়া হয়ে ওঠে। দিনের পর দিন আতঙ্কে থাকে এলাকার মানুষ। আপন বড় ভাইসহ বৃদ্ধ মা-বাবাও রেহাই পায়নি আবুর হাত থেকে।

স্থানীয়রা আরো জানান, গত শনিবার আবু মুন্সি তার আপন বড় দুই ভাই নাসির মুন্সি ও বশির মুন্সিকে কুপিয়ে মারাত্মক জখম করলে তারা হাসপাতালে চিকিৎসা নেন। পরে বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে এলাকার লোকজন আবু মুন্সিসহ তার ওই দুই ভাইয়ের মাঝে মিমাংসার চেষ্টা করেন। পরবর্তীতে আবু মুন্সি স্থানীয় বাজারে গেলে তার মেজো ভাই বশির মুন্সির সুমুন্দিসহ তার ছেলেরা আবুকে রশি দিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখার খবর শুনে স্থানীয়রা আবু মুন্সিকে উদ্ধার করে তার বাবার হাতে তুলে দেন। এর কিছুক্ষণ পরেই খবর আসে আবু মুন্সির হাতের কব্জি কাটার কথা। এরপর স্থানীয়রা উদ্ধার করে দ্রুত কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাসপালে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশালে প্রেরণ করা হয়।

এদিকে আবু মুন্সির বৃদ্ধা মা জোলেখা বিবি কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার তিনটা ছেলে নাসির মুন্সি, বশির মুন্সি ও আবু মুন্সি। ৩ জনই আজ হাসপাতালে। এই বৃদ্ধ বয়সে আমরা একটু শান্তিতে থাকতে পারলাম না।

এ বিষয়ে মহিপুর থানার তদন্ত কর্মকতা মো. নোমান হোসেন জানান, প্রাথমিকভাবে হুকুমদাতা হিসেবে আবু মুন্সির বাবা নুর মোহাম্মদ মুন্সিকে আটক করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।