বন্যায় ১০০ কোটি টাকার ত্রাণ দেওয়ার ঘোষণা শায়খ আহমাদুল্লাহর


Dailybulletin প্রকাশের সময় : আগস্ট ২৭, ২০২৪, ১২:২১ অপরাহ্ণ /
বন্যায় ১০০ কোটি টাকার ত্রাণ দেওয়ার ঘোষণা শায়খ আহমাদুল্লাহর

অনলাইন ডেস্ক:: চলমান বন্যা পরিস্থিতিতে তিন ধাপে ত্রাণ বিতরণ ও পুনর্বাসন কর্মসূচির ঘোষণা দিয়েছেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ। দেশের সাম্প্রতিক এ বন্যায় সর্বমোট ১০০ কোটি টাকার সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

গতকাল সোমবার (২৬ অক্টোবর) ফেসবুক পেজের এক ভিডিও বার্তায় এ কথা বলেন শায়খ আহমাদুল্লাহ।

তিনি বলেন, এ বছর সর্বমোট এক লাখ ৬০ হাজার পরিবারের জন্য খাবারের আয়োজন করা হবে। তা ছাড়া বন্যা পরবর্তী পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে পাঁচ হাজার পরিবারকে টিনশেড ও নগদ অর্থ দেওয়া হবে ।

আস-সুন্নাহর সর্বশেষ তথ্য অনুযায়ী, ২০ হাজার পরিবারের জন্য শুকনো খাবারের পাশাপাশি আরো ৭০ হাজার পরিবারের জন্য ভারি খাবার তথা চাল, ডাল ইত্যাদির প্যাকেট দেওয়া হবে। এর বাইরে আরো ৭০ হাজার পরিবারের জন্য ২৫ কেজি করে চাল বিতরণ করা হবে।

এর আগে গত রবিবার (২৫ আগস্ট) আস-সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে বাংলাদেশ সেনাবাহিনীর কাছে তিনটি কাভার্ড ভ্যানে ৪১০০ পরিবারের জন্য ত্রাণসামগ্রি হস্তান্তর করা হয়।

সেনাবাহিনীর পক্ষে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইফুল হক খান ও কর্নেল মোহাম্মদ আবদুর রহমান এসব সামগ্রী গ্রহণ করেন। তা পরদিন সোমবার হেলিকপ্টার ও বোটের মাধ্যমে সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লার অতি দুর্গম এলাকায় বিতরণ করা হয়।

এরআগে গত ২৪ আগস্ট ত্রাণবাহী স্বেচ্ছাসেবী দল নিয়ে ফেনীর দাগনভূঞা উপজেলার একটি দুর্গম এলাকায় পৌঁছে ত্রাণ সামগ্রী বিতরণ শুরু করেন শায়খ আহমাদুল্লাহ।